০৪ আগস্ট ২০১৬

দেবাশিস বিশ্বাস মুরারি

আজন্ম
       
তাঁর মাঝে আমি আমাকেই দেখতে পাই,
সে আমার আত্মা থেকে জাত;
তাঁর চোখে মুখে দেহ সৌষ্ঠবের প্রতিটা শিরায় শিরায়,
আমারই উপস্থিতি;
আমি বিষ্ময়ে অবাক হই, আমি বেঁচে আছি -------!!!
চিরদিন থাকব , যতদিন ধরণী আছে ; তাঁর অঙ্গ ভঙ্গি বাচন ভঙ্গির
তালে তালে নির্ঝরিনী ঝর্নার মতো; আমার মন মাঝি আনন্দে নৃত্য করে ।
ক্ষুদে কণ্ঠের আধো আধো সঙ্গীত ধ্বনি, চিরল পাতার ঠোটে,
কুন্দ সন্নিভ দাঁতে, নির্ভুল লক্ষ্যে থেমে থেমে কবিতার প্রয়াস --
আমাকে হংস বলাকার মতো কল্পনার মানসলোকে পাখা মেলায়;
কচি সোনা হাতের এলো মেলো তবলা লহরী
আমার অনুভূতির বুকে যখন স্বর্গীয় পরশে দোলা দেয় ------
তখন ধরাকেই স্বর্গ মনে হয় ;
মনে হয় শত লাঞ্চনার জগতে
শত গঞ্জনার জগতে ---সার্থক আমি; সার্থক আমার পৌরুষ ।
এক অনিন্দ নিত্য সুন্দর প্রাণ;
যে প্রাণে মিষ্টি মধুর বাবা ডাকে ,
বাহু বন্ধনে কণ্ঠ ঘিরে, মিষ্টি আবেশে চুমু দেয় , আদর করে;
আমি একেইতো আনতে চেয়েছিলাম ,
আমার কল্পনার রানীর কোলে ।



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন