০৪ অক্টোবর ২০১৭

ঈশিকা কুন্ডু

কৃষ্ণেন্দুর প্রতি

আমাদের দূরত্বখানি ভীষণ আপাত
এই পৃথিবীর যা কিছু সত্যিকারের সত্যি তাদের মধ্যে 
তোমার-আমার অবিচ্ছেদ মাথা উঁচু করে দাঁড়িয়ে থাকে
এই পৃথিবীর যা কিছু সত্যিকারের মিথ্যে তাদের মধ্যে 
তোমার চলে যাওয়ার স্পষ্ট পদচিন্হ
যেন অতীতের অতল বালিতে বিছিয়ে রাখা নকল জেলিফিস 
ফিরে এসো কৃষ্ণেন্দু
আপোষে নয়
তাচ্ছিল্যে নয় 
গভীর টানে ফিরে এসো 
আমি ভালো নেই 
আমার ভালো থাকা সমেত ফিরে এসো 
চতুর সংশয় ছুঁড়ে দাও আমার বুকে ,"ভালোবাসবে নাকি মরে যাবো?" 
পাগলাটে হয়ে ফিরে এসো 
মানুষগুলোকে জানিয়ে দাও তুমি কেবল আমাকে ভালোবাসো 
মাতাল হয়েও তুমি ভুলে থাকতে পারোনি আমার করুন মুখ 
আমার আঙুলে তোমার প্রাণ ঘুমিয়ে থাকে
দ্বিধাহীন হয়ে বলো,"সংসার বাঁধব
রঙিন পাখনাওয়ালা শবর-শবরীর মতো প্রেমে পড়ব আবার
আমার বেঁচে থাকা টুকু সমেত তোমাকে ফিরতেই হবে,কৃষ্ণেন্দু 

আমরা ভালো মতো ভালোবাসা-বাসি করবো....



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন